রাশিয়ায় শপিংমলে ভয়াবহ বিস্ফোরণ, মৃত্যু ৪

রাশিয়ায় শপিংমলে ভয়াবহ বিস্ফোরণ, মৃত্যু ৪

অনলাইন ডেস্ক :

রাশিয়ার রাজধানী মস্কোর পশ্চিমাঞ্চলে একটি শপিংমলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ৭০ জন। আহতদের বেশিরভাগই শরীর ঝলসে গেছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিনের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, শনিবার (২২ জুলাই) ‘সিজন্স’ নামে শপিংমলে একটি গরম পানির পাইপে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের ফুটন্ত পানি শপিংমলের একাংশে ছড়িয়ে পড়ে। এর ফলে হতাহতের ঘটনা ঘটেছে। প্রতিবেদন মতে, শপিংমলের একটি দোকানের পাইপ বিস্ফোরিত হয়। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই ফুটন্ত পানি জনাকীর্ণ এলাকায় ছড়িয়ে পড়ে। এতে শপিংমলের সিঁড়ি পানিতে ভেসে যায়। এ সময় গরম পানির ধোয়ায় ঢেকে যায় পুরো এলাকা।

এ ঘটনার একাধিক ভিডিও টেলিগ্রাম চ্যানেলে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, সিড়ির ওপর একটি দেয়ালে বড় গর্তের সৃষ্টি হয়েছে। অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ভবনের দরজা দিয়ে গরম বাষ্প বের হচ্ছে। ঘটনাস্থলে আহত ক্রেতা ও মলের কর্মীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। সংবাদ সংস্থা তাস জানিয়েছে, বিস্ফোরণের ফলে শপিংমলের গরম পানির নেটওয়ার্ক ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে মৃতদের সবাই মলের একটি খাবারের দোকানের কর্মী বলে জানিয়েছে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *