‘সেরা পিঠা শিল্পী’ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

‘সেরা পিঠা শিল্পী’ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

অনলাইন ডেস্ক :

শীতকে সামনে রেখে দেশব্যাপী শুরু হচ্ছে পিঠা উৎসব ও পিঠা প্রতিযোগিতা। নারীকেন্দ্রিক মিডিয়া এজেন্ট ‘ডেইলি উইমেন বাংলাদেশ’ এই উৎসবের আয়োজন করতে যাচ্ছে। আয়োজকরা জানান, ০২ অক্টোবর থেকে অনলাইনে শুরু হয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া, চলবে ২০ অক্টোবর পর্যন্ত।

নভেম্বর ও ডিসেম্বর মাসব্যাপী চলবে উৎসব ও বাছাই কাজ। ঢাকা, খুলনা, রাজশাহী, সিলেট ও রংপুরসহ মোট ৫টি বিভাগে হবে পিঠা উৎসব। বিভাগীয় প্রতিযোগিতা শেষে বাছাইকৃতদের নিয়ে ঢাকায় জমজমাট অনুষ্ঠানের মধ্যে গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত হবে।

সারাদেশ থেকে বাছাই করা সেরা ১০ জনের হাতে তুলে দেওয়া হবে শ্রেষ্ঠত্বের পুরস্কার ‘সেরা পিঠা শিল্পী’। অনুষ্ঠানে প্রতিযোগীদের পাশাপাশি উপস্থিত থাকবেন দেশবরেণ্য রন্ধনশিল্পী ও শোবিজ তারকা ও ২০০ নারী উদ্যোক্তা।

আয়োজক প্রতিষ্ঠান ‘ডেইলি উইমেন বাংলাদেশ’-এর ব্যবস্থাপনা পরিচালক বাবুল হৃদয় জানিয়েছেন, ‘আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যেতে বসেছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নানা রকম পিঠা। যান্ত্রিক জীবনে নতুন প্রজন্ম জানে না পিঠার নাম। গ্রামবাংলার বিলুপ্তপ্রায় লোকজ খাবার ধরে রাখা ও নতুন প্রজন্মের সঙ্গে পিঠার পরিচয় করিয়ে দিতেই আমাদের এই আয়োজন।

পিঠা উৎসবের এই আয়োজনের ইভেন্ট ও লজিস্টিক পার্টনার হিসেবে যুক্ত হয়েছে ‘ই৩৬৫ ভেঞ্চার্স’, সোশ্যাল মিডিয়া ব্র্যাণ্ডিং পার্টনার ‘ই-বিজ ডিজিটাল’, ফটোগ্রাফি-ভিডিওগ্রাফি পার্টনার ‘ডট পিক্সেল’ এবং পিআর পার্টনার ‘কিউরিয়াস মিডিয়া’ ও ‘টপ চয়েস পিআর’। আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ‘দৈনিক সমকাল’, ‘দ্য এশিয়ান এইজ’, ‘সারাবেলার সংবাদ’ ও ‘ডেইলি ঢাকা প্রেস’।

এই আয়োজনে অংশগ্রহণের জন্য নারীরাই বিবেচিত হবেন। প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করতে https://www.facebook.com/thedailywomenbangladesh পেইজ লাইক করুন এবং ফেসবুক প্রোফাইলে #thedailywomenbangladesh #sera_pitha_silpy #womenbangladesh# ‘সেরা পিঠা শিল্পী’ হ্যাসট্যাগটি ক্যাপশনে দিয়ে এই পোস্টটি শেয়ার করুন।

আপনার নাম, ফোন নাম্বার, পেইজ থাকলে নাম দিন, নিজের ২টি ছবি ও পিঠার স্পষ্ট ছবি ও রেসিপির বিস্তারিত লিখে হোয়াটসঅ্যাপ করুন 01675123851 নম্বরে। বিস্তারিত জানতে ০১৬৭৫১২৩৮৫১, ০১৮৮০৮৯৩৮৬৮ এই নম্বরে ফোন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *