বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ভৈরব এর আনন্দঘন লঞ্চ ভ্রমণ

বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ভৈরব এর আনন্দঘন লঞ্চ ভ্রমণ

অনলাইন ডেস্ক :

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ভৈরব উপজেলা শিক্ষার্থীদের নিয়ে গঠিত ভৈরবের ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ভৈরব এর আয়োজনে শুক্রবার ২২ জুলাই বিকেলে অত্যন্ত আনন্দঘন পরিবেশে মেঘনা নদীতে লঞ্চ আনন্দভ্রমণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগঠনের সম্মানিত সদস্য, সাধারণ সদস্য, নবগঠিত কমিটির সদস্যবর্গ , শুভানুধ্যায়ী ও তাদের পরিবারের সদস্য’সহ প্রায় তিন শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।

নবীন প্রবীণ ও তাদের পরিবারের সদস্যদের এ মিলনমেলায় বেশ কয়েক ঘন্টা মেঘনা নদীতে গান, আনন্দ আড্ডা, হৈচৈ ও নদীর চারপাশের সবুজের সমারোহ মনোমুগ্ধকর দৃশ্যকে সামনে রেখে ভ্রমণ শুরু হয়। এরপর শেষ বিকেলে নাস্তা,পর্ব চা শেষে ভৈরব ঘাটে এসে লাকী কুপন ড্র অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিছাস এর সম্মানিত সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সম্মানিত সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আবুল মনসুর,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মোঃ খলিলুর রহমান, ভৈরব প্রেসক্লাব সাবেক সভাপতি ও সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকার সম্পাদক জাকির হোসেন কাজল, বিছাসের সম্মানিত সদস্য সাবেক সাধারণ সম্পাদক মোঃ কামাল পাশা, সাবেক সভাপতি মোঃ রফিকুল ইসলাম স্বপন, বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি সাংবাদিক মোঃ আক্তারুজ্জামান, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বকন্ঠের নির্বাহী সম্পাদক মোঃ আলাল উদ্দিন, বিছাসের সাবেক সভাপতি মোহাম্মদ ছামিউজ্জামান সুমন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুন্সী প্রমুখ।

এরই মধ্যে সন্ধ্যা ঘনিয়ে এলে চা আপ্যায়নের মাধ্যমে আনন্দঘন লঞ্চভ্রমণ অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে।

বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ সংগঠনটি ১৯৮২ সালে প্রতিষ্ঠালাভ করেন এ সংগঠনের প্রতিষ্ঠাতা বেশ কজন সম্মানিত সদস্য দেশের বিভিন্ন সেক্টরের সর্বোচ্চ পর্যায়ে অবস্থান করছেন । সংগঠনটি ইতোমধ্যে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, পহেলা বৈশাখ, স্বেচ্ছায় রক্ত দান কর্মসূচি, বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান, বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক সেমিনার, বার্ষিক বনভোজন, স্মরণিকা প্রকাশ, ভৈরবের বিভিন্ন অনিয়ম দূর্নীতি বিভিন্ন সময়ে প্রতিবাদ মানববন্ধন, মাদক বিরোধী সভা সমাবেশ’সহ জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন’সহ ভৈরবের শিক্ষা সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া ও নানাবিধ সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে ভৈরবসহ দেশ বিদেশে প্রচুর সুনাম অর্জন করেছেন।

উল্লেখ্য যে গত ১১ জুলাই ২০২২ সোমবার ভৈরব জিল্লুর রহমান পৌর মিলনায়তনে গুরুত্বপূর্ণ শুধুমাত্র সভাপতি পদে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভৈরবে এ নির্বাচনকে কেন্দ্র করে প্রতি বছরই উৎসবের আমেজ তৈরি হয়।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নবনির্বাচিত সভাপতি নাসার মাহমুদ জাহিন ও সাধারণ সম্পাদক রাসফিকুজ্জামান একান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *