ইতালির ত্রেভিজো বাংলা স্কুলের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ইতালির ত্রেভিজো বাংলা স্কুলের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

সজীব আল হোসাইন, ইতালি প্রতিনিধি :

ইতালির ত্রেভিজো বাংলা স্কুলের আয়োজনে
জাঁকজমকপূর্ণ ভাবে বই ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। স্কুলের সভাপতি কামরুল হাসান রাসেল এর সভাপতিত্বে কামরুন নাহার তুলি ও জাহিদুল হক সোহেল এর যৌথ সঞ্চলনায়

শহরের স্থানীয় একটি শীতাতপ নিয়ন্ত্রিত অডিটোরিয়ামে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রেভিজো সিটি করপোরেশনের কাউন্সিলর আলেসান্দ্রো মানেরা ও সিলবিয়া নিজেত্তো।

ত্রেভিজো সিটির বিশিষ্ট ব্যবসায়ী মোরশেদ আলম, আশরাফুল ইসলাম লিংকন, ইকবাল হোসেন, কিশোরগঞ্জ জেলা সমিতি ভেনিসে সভাপতি মোবারক হোসাইন,বৃহত্তর ঢাকা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ,ব্রেসিয়া বাংলা একাডেমির পরিচালক কাওসার জামান,নরসিংদী ফাউন্ডেশনের সম্মানিত সদস্য সুমন সরকার প্রমূখ।

এছাড়া ত্রেভিজো বাংলা স্কুলের কমিটিদের মধ্যে উপস্থিত ছিলেন মোখলেসুর রহমান, তৈয়ব আলী,মিজানুর রহমান,নজরুল ইসলাম,সুজন দেবনাথ,এশা আমিন সহ স্কুলের শিক্ষিক/ শিক্ষিকা ও অভিভাবকরা।

অনুষ্ঠান শেষের উপস্থিত অতিথিরা স্কুল পরিচালনা পরিষদকে ধন্যবাদ জানিয়ে তারা জানান,ইতালিতে বাস করলোও বাঙালি সংস্কৃতি লালন করতে সক্ষম হচ্ছে ত্রেভিজো বাংলা স্কুলের শিক্ষার্থী।

এছাড়াও ইতালি মাঠিতে বাংলাদেশ শিক্ষা বোর্ডের নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দিতে পেরে আমরা আনন্দিত।

পুরস্কার বিতরণ শেষে স্থানীয় ও আমন্ত্রিত অতিথি শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানে সমাপ্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *