৭৪ বছরের চাকরিজীবনে একদিনও ছুটি নেননি যে নারী

৭৪ বছরের চাকরিজীবনে একদিনও ছুটি নেননি যে নারী

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ৯০ বছর বয়সি নারী মেলবা মেবানে। ৭৪ বছর ধরে একটি ডিপার্টমেন্ট স্টোরে কাজ করে খবরের শিরোনাম হয়েছেন এই নারী। তার দীর্ঘ কর্মজীবনে একদিনও ছুটি নেননি তিনি।

ফক্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে- মেলবা মেবানে গত মাসে ডিলার্ডের ডিপার্টমেন্ট স্টোর থেকে অবসর নিয়েছেন। তার ৭৪ বছরের কর্মজীবনে তিনি কখনো ছুটি নেননি। এমনকি আশ্চর্যজনকভাবে তিনি কখনো অসুস্থতার জন্যও ছুটি নেননি। মিস মেবানে ১৯৪৯ সালে টেক্সাসের টাইলারের মেয়ার অ্যান্ড স্মিদ ডিপার্টমেন্ট স্টোরে ‘লিফট গার্ল’ হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৫৬ সালে এটি অধিগ্রহণ করে নেয় ডিলার্ড। মিস মেয়ার পরবর্তী বছরগুলোতে পুরুষদের পোশাক এবং কসমেটোলজিতে কাজ শুরু করেন।

মেলবার সম্পর্কে টাইলারের ডিলার্ডের স্টোর ম্যানেজার জেমস সায়েঞ্জ ফক্স নিউজকে বলেন, তিনি শুধু একজন বিক্রয়কর্মী নন। তিনি একজন মা। তিনি গাইড করেন। তিনি জীবন সম্পর্কে উপদেশ দেন। তিনি বহু গুণের অধিকারী। মেবানে জানান, কর্মস্থলে কখনো বিরক্ত হতেন না তিনি। সেখানকার সবাইকে ভালোবাসতেন এবং প্রতিদিন কাজে যেতে পছন্দ করতেন। অবসর নেওয়ার পর এখন বিশ্রাম, ভ্রমণ এবং ভালো খাবার খেয়ে দিনযাপন করতে চান তিনি।

মেবানের কয়েক দশকের কাজ এবং নিষ্ঠার প্রতি সম্মান জানাতে শনিবার একটি অনুষ্ঠান উদযাপন করা হয়। স্টোরের দীর্ঘতম কর্মক্ষম কর্মচারী হওয়ার জন্য তাকে সার্টিফিকেট অব এক্সিলেন্স পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *