সেমিফাইনালের সুযোগ হাতছাড়া বাংলার যুবাদের

সেমিফাইনালের সুযোগ হাতছাড়া বাংলার যুবাদের

অনলাইন ডেস্ক :

লক্ষ্য ছিল একেবারেই নাগালে। কঠিন সমীকরণ সহজ হয়ে যুব বিশ্বকাপে সেমিফাইনাল খেলার সম্ভাবনা উঁকি দিচ্ছিল। পাকিস্তানকে অল্প রানে আটকে বোলাররা জয়ের ভিত গড়ে দিয়েছিলেন প্রথম ইনিংসেই। বিশ্বকাপে বারবার ব্যাটিং নিয়ে প্রশ্নের মুখে পড়া বাংলাদেশ আরেকবার ডুবল নিজেদের দুর্বল জায়গাতেই। ব্যাটিং ব্যর্থতায় বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশ।

বোলারদের গড়ে দেওয়া জয়ের সহজ মঞ্চে হতশ্রী ব্যাটিংয়ে পায়ে ঠেলে সেমিফাইনাল খেলার সুযোগ হাতছাড়া করলেন ব্যাটসম্যানরা। টস জিতে ফিল্ডিং নেওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল পাকিস্তানের যুবাদের ৪০.৪ ওভারে অলআউট করে ১৫৫ রানে। ১৫৬ রানের লক্ষ্যটা ৩৮.১ ওভারের মধ্যে ছুঁতে পারলেই পাকিস্তানকে বিদায় করে সেমিফাইনালে উঠে যেত বাংলাদেশ। ৩৮.১ ওভারে জয় তো দূরের কথা, ১৫০ রানে অলআউট হয়ে ৫ রানে ম্যাচ হেরেছে বাংলাদেশ।

২০২০ সালে এই দক্ষিণ আফ্রিকাতে যুব বিশ্বকাপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। চার বছর পর আবার দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ আয়োজন হওয়ায় বড় আশা দেখেছিল যুবারা। সঙ্গে কিছুদিন আগে এশিয়া কাপ জেতায় স্বপ্ন আরো বড় হয়ে গিয়েছিল। কিন্তু, সেমিফাইনালে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করে বাংলাদেশের মিশন শেষ হলো সুপার সিক্সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *