সফলভাবে ক্যান্সার টিউমার ধ্বংস করার নতুন পিল আবিষ্কার!

সফলভাবে ক্যান্সার টিউমার ধ্বংস করার নতুন পিল আবিষ্কার!

অনলাইন ডেস্ক :

ক্যান্সার টিউমার ধ্বংসে দারুণ কার্যকরী একটি পিল তৈরি করতে সক্ষম হয়েছেন বিজ্ঞানীরা। এখনও প্রি-ক্লিনিক্যাল পর্যায়ে থাকলেও শিগগিরই এটিকে ব্যাপক মাত্রায় ব্যবহার করা যাবে বলে আশা তাদের। গবেষণায় দেখা গেছে, এই পিল শরীরের ক্যান্সার টিউমারকে পুরোপুরি ধ্বংস করে দেয় এবং সুস্থ কোষের ওপর কোনো প্রভাব ফেলে না। এ খবর দিয়েছে মাইলন্ডন নিউজ।

খবরে জানানো হয়, যুক্তরাষ্ট্রের সবথেকে বড় ক্যান্সার গবেষণা ও চিকিৎসা প্রতিষ্ঠান ‘সিটি অব হোপ’-এর গবেষকরা এই পিলটি তৈরি করেছেন। গত মঙ্গলবার এই পিল কীভাবে ক্যান্সার সেল ধ্বংস করে তার বিস্তারিত প্রকাশ করেন তারা। এতে তাদের পরীক্ষার ফলাফলও যুক্ত করে দেয়া হয়। সিটি অব হোপ দাবি করেছে, এই ওষুধ ক্যান্সার আক্রান্ত কোষকে আলাদাভাবে টার্গেট করতে পারে। নিয়মিত সেবনে গোটা ক্যান্সার টিউমারই আস্তে আস্তে বিলীন করে দেয় এই ওষুধ। প্রতিষ্ঠানটিতে দীর্ঘ দিন ধরে কাজ করছেন প্রফেসর লিন্ডা মালকাস।
তিনি জানান, গত ২০ বছর ধরে আমি এই ওষুধ তৈরিতে গবেষণা করে চলেছি। এখন পর্যন্ত গবেষণার সকল ফলাফল অত্যন্ত আশাবাঞ্চক। তবে তিনি সতর্ক করে বলেন যে, পরীক্ষাগুলো এখনও মানবদেহে চালানো হয়নি। মানবদেহে এই পিলের কার্যকরিতা একই রকম হবে বলেই আশা করছেন বিজ্ঞানীরা। স্তন ক্যান্সার থেকে শুরু করে প্রোস্টেট ক্যান্সার, ব্রেইন ক্যান্সার, ডিম্বাশয়, সার্ভিকাল, ত্বক এবং ফুসফুসের ক্যান্সারের ক্ষেত্রেও সফলতা দেখিয়েছে এই ওষুধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *