মালয়েশিয়ায় প্রবাসী ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কুমিল্লা

মালয়েশিয়ায় প্রবাসী ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কুমিল্লা

অনলাইন ডেস্ক :

মালয়েশিয়ায় প্রবাসীদের অংশগ্রহণে ‘বিজয় কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্টে’ চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা জেলা দল।

দেশটির দামানসারা এলাকায় সানসুরিয়া পাইওনিয়র ব্যাডমিন্টন একাডেমিতে শনিবার দিনব্যাপী এ টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়।

ফাইনালে জয়ী দল কুমিল্লায় খেলেছেন শাহাদাত হোসেন ভূঁইয়া ও মোহাম্মদ ফজলে রাব্বি। পুরুষ দলে প্রথম রানার্সআপ হয়েছেন সিলেট দলের সাজিদ রহমান ও শেখ হৃদয়। দ্বিতীয় রানার্সআপ হয়েছেন ময়মনসিংহ দলের আহসানুল হক খান শুভ ও মোহাম্মদ মাহফুজুর রহমান। এছাড়া ম্যান অব দ্য টুর্নামেন্ট হন আবু ইউসুফ।

মো. এনামুল হক ও তাহমিনা বারী রিনির তত্ত্বাবধানে মালয়েশিয়ার বিভিন্ন স্থান থেকে প্রবাসী বাংলাদেশি খেলোয়াড়রা অংশ নেন এ টুর্নামেন্টে। ছেলেদের দ্বৈত ৬৪ দল ও মেয়েদের সিঙ্গেল ১২ দল অংশ নেয়। পুরুষের দলগুলোর নাম রাখা হয় বাংলাদেশের বিভিন্ন জেলার নামানুসারে।

টুর্নামেন্টে মেয়েদের একক ১২ দলের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন লাজিমা রহমান। প্রথম রানার্সআপ অনন্যা পোদ্দার ও দ্বিতীয় রানার্সআপ হয়েছেন অদিতি পোদ্দার।

ফাইনাল ম্যাচ শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গান শোনান ইউনিভার্সিটি মালায়ায় নৃত্যকলা বিভাগের শিক্ষার্থী আশা হোসেন ও তার দল এবং রাশিদ শাহরিয়ার রিয়াদ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) প্রণব কুমার ভট্টাচার্য।

উম্মে রোকাইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শংকর চন্দ্র পোদ্দার, জাতীয় ব্যাডমিন্টন দলের কোচ মারুফ আলম, ইউভার্সিটি তেনেগা ন্যাশনাল মালয়েশিয়ার অধ্যাপক সেলিনা আলম, রাশেদ বাদল ও মোহাম্মদ জাহিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *