গাজার প্রতি সংহতি, নববর্ষ পালন করবে না পাকিস্তান

গাজার প্রতি সংহতি, নববর্ষ পালন করবে না পাকিস্তান

অনলাইন ডেস্ক :

যুদ্ধবিধ্বস্ত গাজায় ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে নববর্ষ উদযাপন করবে না পাকিস্তান। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দেশটির তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ২০২৪ সালের নববর্ষ উদযাপনে নিষেধাজ্ঞার কথা ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনের ভয়াবহ ও উদ্বেগজনক পরিস্থিতির কথা মাথায় রেখে এবং আমাদের ফিলিস্তিনি ভাই ও বোনদের সঙ্গে সংহতি প্রকাশের জন্য এই বছর নববর্ষের উদযাপনের যে কোনো অনুষ্ঠানের ওপর কঠোর নিষেধাজ্ঞা জারি করা হবে।

তিনি আরও বলেন, ইসরায়েলি বাহিনীর হাতে এখন পর্যন্ত ২১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যা সহিংসতা ও অবিচারের সব সীমা ছাড়িয়ে গেছে।

৭ অক্টোবর থেকে ইসরায়েলি বোমাবর্ষণ শুরু হওয়ার পর থেকে অন্তত ৯ হাজার শিশু নিহত হয়েছে।

তত্ত্বাবধায়ক সরকারের প্রধান আরও বলেন, গাজা ও পশ্চিম তীরের নিরপরাধ শিশু ও নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর গণহত্যার ঘটনায় সমগ্র পাকিস্তানি জাতি ও মুসলিম বিশ্ব ব্যথিত।

গাজা যুদ্ধ শুরু হওয়ার পর দুবার সহায়তা প্যাকেজ পাঠিয়েছে পাকিস্তান। তৃতীয় প্যাকেজ পাঠানোর তোড়জোড় চলছে বলেও জানান তিনি।

আনোয়ারুল হক বলেন, ফিলিস্তিনে সময় মতো সহায়তা প্রদান এবং গাজায় আহত মানুষদের সরিয়ে নিতে পাকিস্তান জর্ডান ও মিসরের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে। এ ছাড়া পাকিস্তান বিভিন্ন বৈশ্বিক ফোরামে ফিলিস্তিনি জনগণের দুর্দশার কথা তুলে ধরার চেষ্টা করছে। ইসরায়েলি হামলা বন্ধ করতে ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *