‘জোকার’ সেজে ট্রেনে সহিংসতা: ২৩ বছরের জেল

‘জোকার’ সেজে ট্রেনে সহিংসতা: ২৩ বছরের জেল

অনলাইন ডেস্ক :

জাপানের একটি আদালত সোমবার এক ব্যক্তিকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছেন। ওই ব্যক্তি কমিক বইয়ের ভিলেন দ্য জোকারের পোশাক পরে টোকিওতে একটি ট্রেনে হত্যাচেষ্টা ও অগ্নিসংযোগের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছিলেন। আদালতের একজন মুখপাত্রের বরাত দিয়ে এএফপি এ তথ্য জানিয়েছে।

মুখপাত্র বলেন, টোকিও জেলা আদালতের তাচিকাওয়া শাখা ২০২১ সালের হ্যালোইন হামলার রায় দিয়েছেন। জিজি প্রেস ও অন্যান্য স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, কিয়োটা হাট্টোরিকে (২৬) সত্তোরোর্ধ্ব এক পুরুষ যাত্রীকে ছুরিকাঘাত এবং ট্রেনের ভেতরে আগুন লাগিয়ে ১২ জনকে হত্যাচেষ্টার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে।হাট্টোরি তদন্তকারীদের বলেছেন, তিনি মানুষকে হত্যা করতে এবং মৃত্যুদণ্ড দিতে চেয়েছিলেন। তিনি ট্রেনে দাহ্য তরল ছড়ানোর কথাও স্বীকার করেছেন। জাপানে সহিংস অপরাধ বিরল।

তবে মাঝেমধ্যে ছুরিকাঘাত ও গুলির ঘটনা ঘটে। গত বছর সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে হত্যা করা হয়েছে। ২০২১ সালের আগস্টে টোকিওতে একটি কমিউটার ট্রেনে ছুরিকাঘাতে একজন গুরুতরসহ মোট ৯ জন আহত হয়েছিল। সন্দেহভাজন ব্যক্তি ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার পর আত্মসমর্পণ করেছিলেন। একই মাসে একটি পৃথক হামলায় টোকিওর একটি সাবওয়ে স্টেশনে এসিড হামলায় দুই ব্যক্তি দগ্ধ হয়।
সূত্র : এএফপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *