জয় দিয়ে রাজস্থানের আইপিএল শুরু

জয় দিয়ে রাজস্থানের আইপিএল শুরু

অনলাইন ডেস্ক :

আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। এরপর কেটেছে আর দেড় দশক। শিরোপার স্বাদ আর পাওয়া হয়নি দলটির। প্রথম আসরের চ্যাম্পিয়ন দলটি এবারের আসরের শুরুটা করেছে জয় দিয়ে। ঘরের মাঠ সোয়াই মানসিং স্টেডিয়ামে আজ রোববার (২৪ মার্চ) লখনৌ সুপার জায়ান্টকে ২০ রানে হারিয়ে শুভ সূচনা করেছে রাজস্থান।

টস জিতে আগে ব্যাটিং বেছে নেয় রাজস্থান। ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে দলটি। জবাবে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে লখনৌ করে ১৭৩ রান।

দুইশর কাছাকাছি রান তাড়ায় প্রথম ওভারেই সাজঘরে ফেরেন লখনৌ ওপেনার কুইন্টন ডি কক। হার্ডহিটার এই ব্যাটারকে মাত্র চার রানে ফেরান ট্রেন্ট বোল্ট। ওয়ানডাউনে নামা দেবদূত পাড়িক্কালকে বোল্ড করে রাজস্থানকে ব্রেক থ্রু এনে দেন বোল্ট। তবে, আরেক ওপেনার ও অধিনায়ক লোকেশ রাহুল ৪৪ বলে চারটি চার ও দুই ছক্কায় ৫৮ রানের ইনিংস খেলেন। ধ্রুব জুরেলের ক্যাচ বানিয়ে তাকে শিকার করেন সন্দ্বীপ শর্মা। ১৩ বলে ২৬ করে দীপক হুদা ফিরে গেলে বিপাকে পড়ে লখনৌ।

সেখান থেকে দলের দায়িত্ব নেন নিকোলাস পুরান। ব্যাট হাতে রাজস্থান বোলারদের নাস্তানাবুদ করেন তিনি। ৪১ বলে সমান চারটি করে চার ও ছক্কায় ৬৪ রানে অপরাজিত থাকেন পুরান। তাতে অবশ্য কেবল হারের ব্যবধান কমেছে।

রাজস্থানের পক্ষে বোল্ট দুটি এবং অশ্বিন ও সন্দ্রীপ পান একটি করে উইকেট।

আগে ব্যাট করতে নেমে শুরুতেই জস বাটলারের উইকেট হারায় রাজস্থান। নাভিন উল হকের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১১ রান করা বাটলার। আরেক ওপেনার যশস্বী জাইসওয়ালের ব্যাট থেকে আসে ১২ বলে ২৪ রান। তাকে সাজঘরের পথ দেখান মহসিন খান। তবে, রাজস্থানের হয়ে ম্যাচ ধরেন রিয়ান পরাগ। ২৯ বলে ৪৩ রানের ইনিংস খেলে দলকে এগিয়ে নেন পরাগ। বড় সংগ্রহের দিকে ছুটতে থাকা পরাগকে আউট করেন নাভিন।

তবে, রাজস্থানের হাল ধরেন অধিনায়ক সঞ্জু স্যামসন। ৫২ বলে ৮২ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। সঞ্জুর ইনিংসটি সাজানো ছিল তিনটি চার ও ছয়টি ছক্কায়। শেষ দিকে তাকে সঙ্গ দিয়ে ১২ বলে ২০ রানের ক্যামিও খেলেন ধ্রুব জুরেল।

লখনৌর পক্ষে দুই উইকেট পান নাভিন। একটি করে উইকেট নেন ক্রুনাল পান্ডিয়া ও মহসিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *