হারারের শেষ ম্যাচে বাংলাদেশের বিশ্বরেকর্ড!

হারারের শেষ ম্যাচে বাংলাদেশের বিশ্বরেকর্ড!

অনলাইন ডেস্ক :

হারারেতে জিম্বাবুয়েকে শেষ টি-২০’তে হারিয়ে রেকর্ড গড়েছে বাংলাদেশ। ঘরের মাঠে এ কীর্তি অবশ্য আগেই গড়েছিল সাকিবরা। গেল বছর করোনা মহামারির আগে ঘরের মাঠে সবশেষ সিরিজে এ জিম্বাবুয়েকেই টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। কিন্তু অধরা ছিল দেশের বাইরে এ অর্জনের। এবার সেটিও অর্জন হয়েছে। শুধু তাই নয়, শেষ ম্যাচে এক বিশ্বরেকর্ডও গড়েছে টাইগাররা।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে রোববার (২৫ জুলাই ) জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ জয় করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচটিতে বাংলাদেশ একাদশের ৯ জনই ছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। টি-টোয়েন্টির ইতিহাসে এ নজির নেই বিশ্বের আর কোনো দলের। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আর উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ছাড়া সবাই ছিলেন বাঁহাতি ব্যাটসম্যান।

এদিন খেলতে নামা নাইম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম- ৯ জনই বাঁহাতি! সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, সাইফউদ্দিন ও তাসকিনরা ডানহাতে বোলিং করলেও তারা ব্যাটিং করেন বাঁমহাতে।
মজার ব্যাপার হচ্ছে, এমন একাদশ সাজিয়ে আগের বিশ্বরেকর্ডটিও বাংলাদেশেরই। গত শুক্রবার (২৩ জুলাই) জিম্বাবুয়ের সঙ্গে দ্বিতীয় টি-২০ ম্যাচেই ৮ জন বাঁহাতি ব্যাটসম্যান নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ।
এর আগে ৭ জন বাঁহাতি ব্যাটসম্যান নিয়ে ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। এছাড়া প্রোটিয়াদেরকেও তাদের ৩টি ম্যাচে দেখা গেছে ৭ বাঁহাতি ব্যাটসম্যানের একাদশ সাজাতে।
যে লক্ষ্য নিয়ে জিম্বাবুয়ে যাওয়া, তার সফল বাস্তবায়ন হয়েছে বাংলাদেশের। সামনে ব্যস্ত ঘরোয়া সূচির আগে যে জয় দিবে আত্মবিশ্বাসে জ্বালানি।

এদিকে জিম্বাবুয়ে মিশন শেষে দেশে ফিরতে বিলম্ব হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের। আগামী বৃহস্পতিবার (২৯ জুলাই) দেশে ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল। ওইদিনই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট হবে সিরিজের পাঁচটি ম্যাচ।
এর মধ্যেই নিশ্চিত হওয়া গেছে, ইনজুরি ও ব্যক্তিগত কারণে এই সিরিজে নেই স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্সের মতো অজি তারকারা। পরে জানা গেল, অধিনায়ক অ্যারন ফিঞ্চও আসছেন না বাংলাদেশে। ইনজুরির কারণে বাংলাদেশ সফর থেকে ছিটকে গেছেন তিনি। তার অবর্তমানে বাংলাদেশ সফরে কে দলকে নেতৃত্ব দেবেন, তা এখনও জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে অনেকটা দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশ সফরে আসছেন অজিরা। সূত্র : সময় নিউজ টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *