সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

অনলাইন ডেস্ক :

ভাতা ও পেনশন দা‌বি‌তে ধর্মঘটের ডাক দিয়েছেন রেলের কর্মকর্তা-কর্মচারীরা। এতে দেশজুড়ে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। আর তাতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের জন্য ভোর থেকে শত শত মানুষ অপেক্ষা করছেন। কিন্তু কোনো ট্রেন না চলায় পড়েছেন বিপদে। বুধবার (১৩ এপ্রিল) ভোর থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রেখেছেন চালকরা।

জানা যায়, পূর্ব নির্ধারিত মাইল-এজ বা ভাতা বাতিল করে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। কমলাপুর রেলওয়ে স্টেশনের দায়িত্বরত মাস্টার আফসার উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘রেলওয়ে রানিং স্টাফ কর্মচারীদের দাবি-দাওয়া নিয়ে ড্রাইভাররা ট্রেন চালানো বন্ধ করে দিয়েছে। ফলে সারা দেশেই ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সকাল ৬টা থেকে দেশের সব জায়গায় একযোগে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। এ বিষয়ে আলোচনা চলছে। সমাধান হলে ট্রেন চলাচল শুরু হবে’।

অন্যদিকে, এক যাত্রী জানান, ‘রমজান মাসে রোজা থেকে এ ধরনের হয়রানি কোনোভাবেই মেনে নেয়া যায় না। ধর্মঘট করতে চাইলে আগে থেকে ঘোষণা দিয়ে করতো। কিন্তু কোনো পূর্ব ঘোষণা ছাড়াই এভাবে ট্রেন বন্ধ করে আমাদেরকে কষ্ট দিচ্ছে রেলওয়ে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *