“বিশ্ব নন্দিত এক নক্ষত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ” গ্রন্থের মোড়ক উম্মোচন

“বিশ্ব নন্দিত এক নক্ষত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ” গ্রন্থের মোড়ক উম্মোচন

২৮ ফেব্রুয়ারী সোমবার বিকেলে অমর একুশে গ্রন্থমেলার মোড়ক উন্মোচন মঞ্চে উম্মোচিত হলো বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপকমিটির সদস্য মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুর বিশ্ব নন্দিত এক নক্ষত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রন্থটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক উপকমিটির সম্মানিত সদস্যবৃন্দ সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ ও জনপ্রিয় কথা সাহিত্যিক আনিসুল হক।

প্রধান অতিথির বক্তৃতায় মোঃ সিদ্দিকুর রহমান বলেন, এই গ্রন্থটি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটুর একটি কালজয়ী উদ্যোগ। তিনি এই বইয়ের মাধ্যমে আগামী প্রজন্মের কাছে অত্যান্ত সাবলীল ও ব্যাপক তথ্য নির্ভর ভাবে জাতীর পিতাকে তুলে ধরেছেন। আশাকরি এই বইটি পাঠ করার মাধ্যমে পাঠক বঙ্গবন্ধুর বিপ্লবি জীবন সম্পর্কে সম্যক ধারনা অর্জনের মাধ্যমে জাতীর পিতার চেতনা বুকে লালনকরে জাতীর পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে সহায়ক হবে।

বইয়ের লেখক বিশিষ্ট শিল্পপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষক মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বলেন, আমি ছোট বেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে বেড়ে উঠেছি সবসময় বঙ্গবন্ধুর চেতনা ধারন করে আমার পথচলা। আসলে বঙ্গবন্ধু এমন একজন ব্যাক্তি যাকে সামান্য কয় পৃষ্ঠা কাগজে লিখে শেষ করা দুঃসাধ্য কাজ। আমি বঙ্গবন্ধুর রাজনৈতিক সামাজিক ও পারিবারিক জীবনের চুম্বক অংশ পাঠকের জন্য তুলে ধরেছি।
পাঠক ভালো ভাবে বইটি পাঠ করলেই আমার স্বার্থকতা।

বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনাকে লিখা আমার আরো একাধীক গ্রন্থ বই মেলায় প্রকাশের অপেক্ষায় রয়েছে। আশা করি সবাই পাশে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *