মেধাবী গিটারিস্ট নাহিদ

মেধাবী গিটারিস্ট নাহিদ

নিউজ ডেস্ক :

মোঃ কামরুজ্জামান নাহিদ। একজন প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী, গিটারবাদক এবং গিটার শিক্ষক। পেশাগতভাবে, তিনি ১৯৯৮ সাল থেকে নিয়মিত কণ্ঠশিল্পী কাম গিটারিস্ট হিসাবে কাজ করছেন।

নাহিদ যেমনটি বলেন, “আমি আমার বাবা-মায়ের অনুপ্রেরণায় চট্টগ্রামে বিভিন্ন ব্যান্ডের সাথে গিটার বাজাতাম। আমার প্রথম ব্যান্ড ছিল জ্যাকসাস তারপর আমি রেভেল, ড্রিম টাচ এবং সুয়েভের সাথে বাজিয়েছি।”

দীর্ঘদিন গিটার বাজানোর পর তিনি কম্পোজিশনে নিজেকে গড়ে তুলতে শুরু করেন। সেই প্রবাহে তিনি আর ভিশনের ব্যানারে ২০১১ সালে “তোমার আমার” নামে তার প্রথম একক অ্যালবাম প্রকাশ করেন। এমনকি ২০১৮ সালে সিডি চয়েস মিউজিক তার “জ্ঞান বুদ্ধি” প্রকাশ করেছে।

নাহিদ বলেন, “আমি ছোটবেলা থেকেই গান বাজনার প্রতি আগ্রহী ছিলাম। আমার পাশেই থাকতেন আমার কাজিন সাজেদ ভাই, যিনি সোলসের প্রতিষ্ঠাতা ছিলেন। আমি তার বাড়িতে জানালা দিয়ে তাদের গান শুনতাম।।কিন্তু আমি সব বুঝতাম না, কারণ তারা ইংরেজি গান গাইতো।

নাহিদ আরও বলেন, “আসলে আমি গান গাইতে চেয়েছিলাম। সোলস, মাইলস, ফিডব্যাক, সিম্ফনি, ডিফেন্ড্যান্ট, নোভা ইত্যাদি গান শুনে আমি খুব অনুপ্রাণিত হয়েছি।”

তিনি আরও বলেন, “আমি আইয়ুব বাচ্চু ভাইয়ের গান ও গিটার বাজানো শুনতাম। এলআরবি ব্যান্ডের প্রথম অনুষ্ঠানের দিনে বাচ্চু ভাইয়ের দুটি গান ও উনার গীটার পরিবেশনা দেখছিলাম। সেদিন থেকেই আমি বাচ্চু ভাইয়ের ভক্ত হয়ে গিয়েছিলাম। তখন আমার ইচ্ছা বেড়ে যায় যে, আমিও যদি বাচ্চু ভাইয়ের মতো গিটার বাজাতে পারতাম।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *