ভৈরবে দুপক্ষের সংঘর্ষে ৩ পুলিশ আহত, রাবার বুলেট বিদ্ধ ১৩

ভৈরবে দুপক্ষের সংঘর্ষে ৩ পুলিশ আহত, রাবার বুলেট বিদ্ধ ১৩

অনলাইন ডেস্ক :

কিশোরগঞ্জের ভৈরবে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই এলাকাবাসীর সংঘর্ষে ফের উত্তেজনা সৃষ্টি হয়েছে। এতে ৩ পুলিশ সদস্য আহত এবং অন্য ১৩ জন রাবার বুলেট বিদ্ধ হয়েছেন। আশঙ্কাজনক চার জনকে ঢাকা মেডিকেলে এবং বাকিদের অন্যান্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে এ উত্তেজনার খবর পেয়ে ভৈরব থানা পুলিশ মনমরা এলাকায় এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় একপক্ষ পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে ৩ পুলিশ সদস্য আহত হয়।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ১০ জন রাবার বুলেট বিদ্ধ হয়ে আহত হয়। এলাকাবাসী তাদের উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সে সময় দায়িত্বরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় সাকিব, জুনায়েদ, রিফাত ও অজয়কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। অন্যান্যদের পরে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে ভৈরব শহরের উত্তরপাড়া ও দক্ষিণপাড়ার ছেলেদের মধ্যে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে এ সংঘর্ষ দুই এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে।

এ ঘটনাকে কেন্দ্র করে প্রায় দুই ঘণ্টা ধাওয়া-পাল্টা ধাওয়া এবং একে অপরকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে সে সময় এক পক্ষের ৩ জন রাবার বুলেট বিদ্ধ হওয়া সহ ছাড়াও কয়েক জন আহত হয়।

এরপর রোববার রাত ৯টায় দক্ষিণ পাড়ার লোকজন হামলা চালাতে জড়ো হয়েছে এমন সংবাদে উত্তর পাড়ার লোকজন উত্তেজিত হয়ে ওঠে। দুপক্ষ হামলা চালাতে এগিয়ে গেলে পুলিশ তাদের বাধা দেয়।

পরে উত্তর পাড়ার লোকজন পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে ৩ পুলিশ আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। বুলেটে উত্তরপাড়া এলাকার ১০ জন বিদ্ধ হন।

ভৈরব থানার পরিদর্শক (অপারেশন) কায়সার আহম্মদ বলেন, ‘আমরা খবর পাই যে গতকালের (শনিবারের) সংঘর্ষের জের ধরে রাত ৯টার দিকে দুপক্ষ আবারো মারমুখি অবস্থানে। আমরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনার চেষ্টা করলে আমাদের ওপর লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে আমাদের ৩ সদস্য আহত হন। পরে আমরা বাধ্য হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

তথ্যসূত্র : সময় নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *