ব্যাংক বিভ্রাট: এটিএমে টাকা তোলার হিড়িক আয়ারল্যান্ডে

ব্যাংক বিভ্রাট: এটিএমে টাকা তোলার হিড়িক আয়ারল্যান্ডে

অনলাইন ডেস্ক :

এটিএমে গিয়ে রীতিমতো টাকা তোলার হিড়িক পড়ে গিয়েছে আয়ারল্যান্ডে। অ্যাকাউন্টে কোনও অর্থ না থাকলেও এটিএমে গেলেই ১০০০ ইউরো পর্যন্ত কড়কড়ে নগদ পেয়ে যাচ্ছেন গ্রাহকরা। হাতে অনেকটা স্বর্গ পাবার মতোই বিষয়। যদিও ব্যাংক কর্তৃপক্ষ সমস্ত গ্রাহকদের সতর্ক করে জানিয়ে দিয়েছে যাঁরা অর্থ তুলছেন পরবর্তী সময়ে তা গ্রাহকদের অ্যাকাউন্ট থেকেই কেটে নেওয়া হবে।

কিছু লোক তাদের অ্যাকাউন্টে থাকা তহবিলের চেয়ে বেশি অর্থ তুলে নিয়েছেন বলেও খবর। আসলে প্রযুক্তি ক্ষেত্রে গোলযোগের জেরে ব্যাংক অফ আয়ারল্যান্ড এই সমস্যার মুখে পড়ে । সঙ্গে সঙ্গে অনলাইন ব্যাংকিং এবং মোবাইল অ্যাপ পরিষেবাগুলি বন্ধ রাখে ব্যাংক কর্তৃপক্ষ। যদিও রাতারাতি সমস্যার সমাধান করা হয়। পাশাপাশি ব্যাংকের তরফে জানানো হয়, ‘এই ঘটনায় গ্রাহকদের যে সমস্যার সম্মুখীন হতে হয়েছে তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ভবিষ্যতে যাতে এই ঘটনা আর না ঘটে তার দিকে নজর রাখা হবে।”

যদিও আইটি পরিষেবার ত্রুটির জন্য ব্যাংক অফ আয়ারল্যান্ডকে জরিমানা করেছে সেন্ট্রাল ব্যাংক অফ আয়ারল্যান্ড। এদিকে সোশ্যাল মিডিয়ায় রাতারাতি পোস্ট করা ফটো এবং ভিডিওগুলিতে দেখা গেছে আয়ারল্যান্ড জুড়ে এটিএমের বাইরে গ্রাহকদের সারি সারি লাইন । আয়ারল্যান্ডের পুলিশ বাহিনী গার্দা সিওচানা বলেছে যে তারা সারা দেশে কিছু এটিএম-এ “অস্বাভাবিক কার্যকলাপ” এর খবর পেয়েছে । ব্যাংক অফ আয়ারল্যান্ড জানিয়েছে : ” যে গ্রাহকরা তাদের অ্যাকাউন্টে ওভারড্রয়ের কারণে আর্থিক অসুবিধায় পড়তে পারেন তাদের আমাদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।”

ফাইন্যান্সিয়াল টেকনোলজি ফার্ম রেভলুট বলেছে যে ব্যাংক অফ আয়ারল্যান্ড থেকে কিছু গ্রাহকের অ্যাকাউন্টে প্রচুর পরিমাণে অর্থ স্থানান্তর করা হয়েছে। বিভ্রাটের সময়, কিছু গ্রাহক সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছিলেন যে তারা ক্যাশপয়েন্ট থেকে টাকা তোলার আগে রেভলুট ডিজিটাল ব্যাংকিং অ্যাপে অর্থ স্থানান্তর করতে সক্ষম হয়েছিলেন।
সূত্র : দা গার্ডিয়ান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *