বিক্রিতে বিশ্বরেকর্ড মেসির ১০ নম্বর জার্সির

বিক্রিতে বিশ্বরেকর্ড মেসির ১০ নম্বর জার্সির

অনলাইন ডেস্ক :

জার্সি বিক্রির সব রেকর্ড ভেঙ্গে চুরমার করে দিয়েছেন লিওনেল মেসি। টমি ব্র্যাডি, লেবরন জেমস এবং ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে লিওনেল মেসির ইন্টার মায়ামির ১০ নম্বর জার্সি এখন বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত জার্সি। তাও এই রেকর্ড হয়েছে মাত্র ২৪ ঘন্টায়। এদিকে, রেকর্ডের মাঝেই আলোচনার জন্ম দিয়েছে লিও’র মার্ভেল স্টাইলে গোল উদযাপন।

মেসি মানেই যেন রেকর্ডের পাতা চুরমার করে নতুন ইতিহাস। তারই সাক্ষী হলো এবার ইন্টার মায়ামি। মুহূর্তেই বদলে যাওয়া ক্লাবটার দখলে এখন বিশ্বের সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড। যেনতেনো কেউ নয়, সেটাও একমাত্র লিওনেল মেসির হাত ধরেই। এক মেসিতেই বিশ্ব ক্লাব ফুটবলে আলোচনার কেন্দ্র ইন্টার মায়ামি। ১৫ জুলাইয়ের আগে যে দলটা ছিল একেবারে গড়পড়তা, তারাই এখন লিখছে নতুন ইতিহাস। আমেরিকা তো বটেই সীমানা পেরিয়ে যে রেকর্ড টেক্কা দিয়েছে বহিঃর্বিশ্বে। ফুটবল দুনিয়ায় এতদিন সবচেয়ে বেশি বিক্রিত জার্সির রেকর্ড ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর।

২০২১ এ দ্বিতীয় মেয়াদে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে যে কীর্তি গড়েছিলেন সিআর-৭। কিন্তু ইন্টার মায়ামিতে গিয়ে সে রেকর্ড ভাঙ্গতে লিও সময় নিলেন মাত্র ২৪ ঘন্টা! আমেরিকাতে এর আগে সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড ছিল টম ব্র্যাডির। ২০২০ এ ট্যাম্পা বে বাকানির্সে যোগ দেবার পর ওলট পালট হয়ে গিয়েছিল জার্সি মার্কেট। যদিও ২০১৮ তে লেকার্সে নাম লিখিয়ে দুই বছর এই রেকর্ড ধরে ছিলেন মার্কিন কিংবদন্তি বাস্কেট বল খেলোয়াড় লেবরন জেমস।

মার্কিন যুক্তরাষ্ট্রে এই মুহূর্তে ইন্টার মায়ামির একটা ১০ নম্বর জার্সি যেন সোনার হরিণ। অফিশিয়াল শপগুলোতে তা স্টক আউট, বহু পয়সা খরচ করেও দেখা মিলছে না। জার্মান ভিত্তিক স্পোর্টস ব্র্যান্ড অ্যাডিডাস স্পষ্ট জানিয়ে দিয়েছে দুই মাসের আগে নতুন করে জার্সি নিয়ে আসা তাদের পক্ষে সম্ভব না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *