বর্জ্য সংগ্রহ করায় বিডি ক্লিনকে পুরস্কৃত করেছে ডিএনসিসি

বর্জ্য সংগ্রহ করায় বিডি ক্লিনকে পুরস্কৃত করেছে ডিএনসিসি

অনলাইন ডেস্ক

বিডি ক্লিন মহানগরীতে বিভিন্ন ধরনের প্রায় ৪০ হাজার বর্জ্য সংগ্রহ করার প্রেক্ষিতে পুরস্কার হিসেবে প্রতিষ্ঠানটিকে ১ লাখ সাড়ে ৯৬ হাজার টাকার চেক প্রদান করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি।

২২ আগস্ট গুলশানের নগর ভবনে মেয়র মো. আতকুল ইসলাম বর্জ্যরে বিনিময়ে আর্থিক পুরস্কার হিসেবে টাকার চেক হস্তান্তর করেন।
ডিএনসিসি মেয়র পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে সুস্থ ও সুন্দর পরিবেশ গড়ার লক্ষ্যে বিভিন্ন স্থান থেকে বর্জ্যগুলো সংগ্রহ করায় বিডি ক্লিন সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

আতিকুল ইসলাম বলেন, ভবিষ্যতেও বিডি ক্লিন সদস্যরা জনকল্যাণমূলক কাজে নিজেদেরকে নিয়োজিত রাখবে এমনটাই প্রত্যাশা। তিনি বলেন, বিডি ক্লিন সদস্যদের মতোই সমাজের সর্বস্তরের মানুষকে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে এগিয়ে আসতে হবে, সবাই মিলে সুস্থতার জন্য গড়ে ওঠা সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।

ডিএনসিসি মেয়র ওয়ার্ড কাউন্সিলরের অফিসে জমা দেয়া প্রতিটি অব্যবহৃত কমোড ও টায়ারের জন্য ৫০ টাকা এবং প্রতিটি ডাবের খোসা, রংয়ের কৌটা ও চিপসের প্যাকেটের জন্য ৫ টাকা হারে আর্থিক পুরষ্কার প্রদান করার কথা আবারও পুনর্ব্যক্ত করেন।
তিনি “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” এই স্লোগানটি বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম আরও জোরদার করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, একটি সুস্থ, সুন্দর ও আধুনিক ঢাকা গড়ে তোলার লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে সকলকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

মেয়র বলেন, “মাস্ক আমার, সুরক্ষা সবার” তাই সকলকেই সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *