ফকরউদ্দীন জুয়েল সম্পাদক হলেন ‘এনটিভি অনলাইন’-এর

ফকরউদ্দীন জুয়েল সম্পাদক হলেন ‘এনটিভি অনলাইন’-এর

অনলাইন ডেস্ক :

বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির ডিজিটাল প্ল্যাটফর্ম ‘এনটিভি অনলাইন’-এর সম্পাদক হলেন খন্দকার ফকরউদ্দীন আহমেদ (ফকরউদ্দীন জুয়েল)। সম্প্রতি সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এনটিভির অফিশিয়াল ওয়েবসাইটকে নিবন্ধন দেওয়া হয়।

দীর্ঘ ১৯ বছরের সাংবাদিকতা জীবনে ফকরউদ্দীন জুয়েল প্রথম আলো দৈনিকে প্রায় ১২ বছর এবং এনটিভি অনলাইনে ৭ বছর ধরে কাজ করছেন। বাংলাদেশের টেলিভিশনগুলোতে ডিজিটাল ট্রান্সফরমেশনে অগ্রণী ভূমিকা পালন করেন ফকরউদ্দীন জুয়েল। একটি জাতীয় অনলাইন পোর্টাল, ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, লিংকডিনেসহ ডিজিটালের সব শাখা-প্রশাখায় এনটিভির বিচরণে অগ্রণী ভূমিকা পালন করেন ফকরউদ্দীন জুয়েল। 
ফকরউদ্দীন জুয়েল ১৯৯৪ সালে ঢাকা শিক্ষা বোর্ডের সমাজবিজ্ঞান বিভাগ থেকে মেধা তালিকায় ১৭ তম স্থান অধিকার করেন। এরপর ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে বিএ (অনার্স) পাস করেন ও মাস্টার্সে প্রথম শ্রেণিতে ষষ্ঠ স্থান অধিকার করে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। 

সাংবাদিকতার দায়িত্ব পালনে ফকরউদ্দীন জুয়েল সিঙ্গাপুরে ‘নকিয়া কানেকশন ২০১০’ সম্মেলন, ২০১১ সালে ভারতের নয়াদিল্লিতে কোয়েনিগ সলিউশনের অনুষ্ঠান, ২০১৫ সালে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭০ তম অধিবেশন, ২০১৬ সালে সিঙ্গাপুরে গুগলের ‘থিংক পাবলিশিং/সি’ ইভেন্ট, ২০১৭ সালে সিডনিতে এনটিভি অস্ট্রেলিয়া আয়োজিত বাংলাদেশ ফেস্টিভ্যাল ও ২০১৯ সালে চীনের সিসিটিভি প্লাস আয়োজিত নবম গ্লোবাল ভিডিও মিডিয়া ফোরামে যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *