পটুয়াখালীতে মুষলধারে বৃষ্টি, সাগর উত্তাল

পটুয়াখালীতে মুষলধারে বৃষ্টি, সাগর উত্তাল

অনলাইন ডেস্ক :

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে পটুয়াখালীসহ পুরো উপকূলজুড়ে বৈরী আবহাওয়া বিরাজ করছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টা পর্যন্ত মুষুলধারে বৃষ্টি ও থেমে থেমে দমকা বাতাস হয়। তবে সকাল ৯টার পর বৃষ্টি ও বাতাস কিছুটা কমে আসে।

স্থানীয় আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ মাহবুবা সুখি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৪ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নিম্নচাপের প্রভাবে সমুদ্রবন্দরকে ৩ নম্বর এবং নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলেও জানান তিনি।

এদিকে, নিন্মচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। গভীর সমুদ্র ও সাগর মোহনায় মাছ ধরার ট্রলারগুলো কুয়াকাটার আলিপুর ও মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে এবং রাঙ্গাবালীর চরমোন্তাজ ও মৌডুবি মৎস্য কেন্দ্রে নিরাপদ আশ্রয় রয়েছে।

মহিপুর মৎস্য আড়ৎ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজ বলেন, সাগরে নিম্নচাপ সৃষ্টির পরই জেলেরা তীরে ফিরে এসেছে। বর্তমানে সাগরে কোনো ট্রলার নেই। ইলিশ শিকার বন্ধ রয়েছে।

অপরদিকে, জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেলেও সোমবারের চেয়ে কম হয়েছে। তবে, অবিরাম ও মুষুলধারে বৃষ্টিতে নিম্নাঞ্চল তলিয়ে গেছে এবং কোথায়ও কোথায়ও স্থায়ী জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে স্থবির হয়ে পড়েছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *