তিতলী’র ‘অপেক্ষা’ আন্তর্জাতিক উৎসবে

তিতলী’র ‘অপেক্ষা’ আন্তর্জাতিক উৎসবে

বিনোদন ডেস্ক :

আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের অফিশিয়ালি মনােনীত হয়েছে বাংলাদেশের কিশোরগঞ্জের ভৈরবের শিশু নির্মাতা জোহরা রহমান তিতলীর‘অপেক্ষা’ শর্টফিল্মটি। ২৭ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাওয়া লিফট অব গ্লোবাল নেটওয়ার্ক আয়ােজিত এই উৎসবে দেখা যাবে এই ক্ষুদে পরিচালকের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। পেশাদার চলচ্চিত্র নির্মাণে আগ্রহী নির্মাতাদের তৈরি প্রথম চলচ্চিত্র নিয়ে অনুষ্ঠিত হয় ফাষ্টটাইম ফিল্মমেকার সেশন’ নামের এই আন্তর্জাতিক আয়োজন।

ক্ষুদে পরিচালক তিতলীর বয়স এখন ১৫ বছর। সে পড়াশোনা করছে কিশোরগঞ্জ জেলার নিজ শহর ভৈরবের উদয়ন স্কুলের দশম শ্রেণিতে। কোভিড পরিস্থিতিতে সবকিছু যখন প্রায় থেমে ছিল, শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকায় গৃহবন্দী শিক্ষার্থীরা যখন মানসিকভাবে বিপর্যস্ত, তখন জোহরা রহমান তিতলী ঘরে বসে নির্মাণ করেছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অপেক্ষা’। গৃহবন্দী শিক্ষার্থীদের মানসিক চাপ ও মনের ব্যাকুলতাকে তুলে ধরতেই তৈরি করা হয় এই চলচ্চিত্রটি।

ছােটবেলা থেকে বাবা মতিউর রহমান সাগরের হাত ধরে অভিনয়ে আসা এই শিশুশিল্পী নিজেই অভিনয় করেছে ‘অপেক্ষা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে। ছবিটি পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও রচনা করেছে সে।

তিতলীর বাবা নব্বই দশকে ঢাকার মঞ্চ ও থিয়েটার জগতে সাগর রহমান নামে বেশ পরিচিত ছিলেন। সাগর রহমান একাধারে একজন লেখক, নাট্যকার, সংগঠক ও নাট্য অভিনেতা।

সাগর রহমান তার মেয়ে তিতলীর এমন সাফল্যে উচ্ছ্বাসিত হয়ে ফেসবুকে লিখেন- ‘বাবা হিসাবে আজ সত্যিই আমি অনেক আনন্দিত, গর্বিত। সবাই তিতলী’র জন্য দোয়া করবেন’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *