জমজমাট আয়োজনে বেগম রোকেয়া সম্মাননা পদক প্রদান

জমজমাট আয়োজনে বেগম রোকেয়া সম্মাননা পদক প্রদান

অনলাইন ডেস্ক :

জমজমাট আয়োজনে বেগম রোকেয়া সম্মাননা পদক প্রদান করলো বাংলাদেশ মিডিয়া কল্যান কাউন্সিল। শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমীতে বাংলাদেশ মিডিয়া কল্যান কাউন্সিলের উদ্যোগে রত্নগর্ভা মায়ের সম্মানে আয়োজিত বেগম রোকেয়া সম্মাননা পদক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনের সাধারন সম্পাদক সুমন চৌধুরীর সঞ্চালনায় লিপু খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রান ও দুর্যোগ ব্যাবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে আমন্ত্রিত ছিলেন আইসিএমএইচের সহযোগী অধ্যাপক ডাঃ মজিবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে আমন্ত্রিত ছিলেন হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ব্যাবস্থাপনা পরিচালক আদম তমিজি হক, ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক। এছাড়া প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি, টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু।

অনুষ্ঠানে আন্তর্জাতিক স্বর্ণপদক প্রাপ্ত দেশের কৃতী বিজ্ঞানী তুরস্ক ইউনিভার্সিটির অধ্যাপক ড.এএফএম শাহেনশাহ এর মাকে রত্নগর্ভা মায়ের সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সেরা সংগঠকের পুরস্কার প্রদান করা হয় মানবিক বাংলাদেশের প্রতিষ্ঠাতা আদম তমিজী হককে। সেরা মানবিক চিকিৎসক হিসেবে ডাঃ মজিবুর রহমান ও নারী উদ্যোক্তা হিসেবে শারমিন আলি সীমা ও আসমা জাহান সংগীতে নোলক বাবু ও এফ এ সুমনকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তাগন মাকে নিয়ে বিভিন্ন স্মৃতীচারন ও মানবজীবনে মায়ের অপরিসিম ভূমিকার কথা তুলে ধরেন। অনুষ্ঠানের শেষাংশে মাকে নিয়ে জাতীয় শিল্পীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *