কক্সবাজার ফিরছে তার চেনা রুপে

কক্সবাজার ফিরছে তার চেনা রুপে

অনলাইন ডেস্ক :

সরকারের জারি করা প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে ১৯ আগস্ট বৃহস্পতিবার থেকে খুলেছে দেশের জনপ্রিয় পর্যটন ও বিনোদন কেন্দ্র কক্সবাজার। পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার শুরু দিন থেকেই প্রাণচাঞ্চল্য ফিরেছে সমুদ্রসৈকত কক্সবাজারে।

ভোর থেকে গোধূলি পর্যন্ত সমুদ্র সৈকতে মানুষে জমজমাট ছিল। ইতিমধ্যে খুলে দেওয়া হয়েছে সকল হোটেল, মোটেল ও রিসোর্ট। খুলেছে বিভিন্ন রেস্তোরাঁ ও সৈকত পাড়ের ঝুপড়ি দোকান, ছাতা-চেয়ারও। সমুদ্রের তীরে ফটোগ্রাফার এবং ঘোড়ার দৌড়েরও দেখা মেলেছে। কক্সবাজার সমুদ্রসৈকত ছাড়াও অন্যান্য পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো ফিরেছে চিরচেনা রুপে। 

এদিকে সমুদ্র পাড়ে মানুষের সমাগম বাড়তে থাকায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। তবে স্বাস্থ্যবিধির বিষয়ে কড়া নজরদারিতে রয়েছে স্থানীয় প্রশাসন।

করোনা প্রকোপের কারণে এর সংক্রমণ ঠেকাতে লকডাউনের জন্য দীর্ঘ সাড়ে ৪ মাস বন্ধ ছিল পর্যটন কেন্দ্র। এজন্য পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোতে লোক সমাগম নিষিদ্ধ ছিল। ফলে পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো হয়ে পড়ে জনমানবশূন্য। গত ১৯ আগস্ট সরকারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে খুলে দেওয়া হয় পর্যটন কেন্দ্রগুলো। আর এতে আবার নতুন করে প্রানবন্ত হয়ে উঠছে পর্যটন কেন্দ্রগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *