এমপি শামিম ওসমান ও এপিডির ভিত্তি প্রস্তরের মাধ্যমে সিনিয়র সিটিজেন হোম নামে বৃদ্ধাশ্রম তৈরির কাজ চলছে- আবুল হোসেন

এমপি শামিম ওসমান ও এপিডির ভিত্তি প্রস্তরের মাধ্যমে সিনিয়র সিটিজেন হোম নামে বৃদ্ধাশ্রম তৈরির কাজ চলছে- আবুল হোসেন

সুমন চৌধুরী | নিউজ ডেস্ক |

সরকারি চাকুরির মধ্যে ভূমি মন্ত্রণালয়ের অধীন মাঠ প্রশাসনের ভূমি অফিস একটি স্পর্শকাতর এবং খুব বেশী দায়িত্বপূর্ণ দপ্তর।
আমরা আনন্দিত এই জন্য যে, ভূমি অফিসগুলোতে কর্মরত ভূমি সহকারী কর্মকর্তা ও ভূমি উপ সহকারী কর্মকর্তাদের চৌকস কর্মকর্তাসুলভ ভালো কাজের জন্য ইতোমধ্যে আন্তর্জাতিক ভাবে এ সেক্টর বা মন্ত্রণালয় পুরস্কৃত হয়েছেন। সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে কর্মরত ভূমি সহকারী কর্মকর্তা জনাব মোঃ আবুল হোসেন এ কথা বলেন।

ভূমি অফিসের সর্বশেষ আপডেট নিউজ সংগ্রহকালে নারায়ণগঞ্জের ফতুল্লা রাজস্ব সার্কেলের পাগলা বাজারস্থ কুতুবপুর ভূমি অফিসে সাংবাদিকরা গেলে। সেখানে কর্মরত ভূমি সহকারী কর্মকর্তা জনাব মোঃ আবুল হোসেন বলেন- আমার দীর্ঘ কর্মকালীন সময়ে আমার কর্মস্থল ভালো লেগেছে এককথায় ভোলা জেলা।

কর্মজীবনে সবচেয়ে ভালো লাগার কাজ ছিল কাশীপুর ইউনিয়ন ভূমি অফিসে।

এ অফিসের বাউন্ডারি তে এক একর জমির ৮০ ভাগ জমি আশেপাশের লোকজন গরুর খামার বানিয়ে দখল করে, যা জনাব সাইফুল্লাহ বাদল চেয়ারম্যান মহোদয়ের সহায়তায় তখনকার জেলা প্রশাসক বর্তমান এ.পি.ডি মোঃ আনিসুর রহমান মিয়া মহোদয়’র সদয় নির্দেশনায় ভূমি অফিসের সামনের ৮০ শতক ভূমিতে “জেলা প্রশাসকের খেলার মাঠ করা হয় এবং অফিস ও খেলার মাঠের পৃথক বাউন্ডারি করা হয়।

অতি নিকটে কাশীপুর মাদ্রাসা সংলগ্ন দু’একরের অধিক পরিমাণে খাস জমির ভূয়া ব্যক্তি মালিকানা রেকর্ড বাতিল করা হয়।

এখানে জনাব শামিম ওসমান এম.পি মহোদয় এবং এ.পি.ডি মহোদয়’র ভিত্তিপ্রস্তের মাধ্যমে বর্তমানে সিনিয়র সিটিজেন হোম নামে একটি বৃদ্ধাশ্রম তৈরির কাজ চলমান আছে।

এছাড়া নিজ গ্রামের বাড়িতে একটি মাদ্রাসা পরিচালনার দায়িত্বে রয়েছেন আবুল হোসেন।

পেশাগত জীবনে এসে দেখা যায় এই সেক্টরটি বহু পুরাতন জীর্ণ আইন-কানুন ও সনাতন পদ্ধতিতে জর্জরিত। সেবা দিতে গিয়ে বহু সহকর্মীকে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যায় পরতে হয়। জনগণকে সেবা দিয়ে সন্তুষ্ট করা ও নিজেরা আত্মতৃপ্তি লাভ করে দেশ ও জনগণের এই মহান গুরুত্বপূর্ণ পেশাকে এগিয়ে নিতে আবুল হোসেন যুক্ত হন বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যান সমিতির সাংগঠনিক পদে।

পেশাগত জীবন, সামাজিক সম্প্রীতি বজায় রেখে সংগঠনকে সময় দেওয়া যদিও অনেক কষ্টের তারপরও তার ঐকান্তিক চেষ্টা ও দক্ষ সংগঠকের ভূমিকায় নিজেকে প্রতিষ্ঠিত করতে পারায় সংগঠনও তাকে তার যথাযথ মূল্যায়ন করেছেন। তিনি ছিলেন দীর্ঘদিন কেন্দ্রীয় অর্থ সম্পাদক। গত ২৫/০৯/২০২১ ইং তারিখের নির্বাচনে নব নির্বাচিত কমিটির সভাপতি জনাব মোতাহার হোসেন খান, কার্যকরী সভাপতি জনাব মোঃ আবুল হোসেন ও মহাসচিব হিসেবে জনাব মোঃ আসাদুজ্জামান কে আন্তরিক অভিনন্দন, জানিয়ে কার্যকরী সভাপতি জনাব মোঃ আবুল হোসেন বলেন, দীর্ঘ বিশ বছর উর্ধ্বকাল এ সমিতির পদ পদবীর কথা না ভেবে নিরলস ভাবে কাজ করে চলেছি।

দাপ্তরিক কাজেও যথেষ্ট দক্ষ একজন কর্মকর্তা হিসেবে সুনাম রয়েছে জনাব মোঃ আবুল হোসেন সাহেবের।

পরোপকারী মনোভাবের কারণে আন্তরিক ভাবে গ্রাহকদের সেবা প্রদান করে চলেছেন, পারিবারিক ভাবেও তিনি একটি অত্যন্ত স্বনামধন্য মুসলিম পরিবারের সন্তান।
তিনি আরো বলেন- ভূমি অফিসের আমার এই চেয়ারে থাকা অবস্থায় আমার দ্বারা কারো কোন ক্ষতি আমি হতে দেয় নাই। আমার এখানে কোনরকম দালালের দৌরাত্ব্য নাই। জীবনের বাকি দিনগুলো আল্লাহর এবাদত করে আর পরিবার পরিজন নিয়ে শান্তিময় জীবন যাপন করতে পারলেই আমি খুশী ও শান্তি পাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *