এক নৌকায় মিলল ৫৯ মণ ইলিশ, ১৩ লাখে বিক্রি

এক নৌকায় মিলল ৫৯ মণ ইলিশ, ১৩ লাখে বিক্রি

অনলাইন ডেস্ক :

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী সংলগ্ন বঙ্গোপসাগরে এক নৌকায় ৫৯ মণ ইলিশ ধরা পড়েছে। ইলিশগুলো নিলামে ১৩ লাখ ৩ হাজার ৯০০ টাকায় বিক্রি করতে পেরে উচ্ছ্বসিত ভোলার মনপুরার জেলেরা।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে হাতিয়ার চেয়ারম্যান ঘাটের মেঘনা ফিশিংয়ে এসব ইলিশ বিক্রি করা হয়। ট্রলারের মালিক উৎফুল মাঝি ঢাকা পোস্টকে বলেন, আমরা ১২ জেলে ভোলার মনপুরা থেকে মাছ ধরতে সাগরে যাই। গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে সিগন্যালে পড়ে ঘাটে ফিরতে পারিনি। সাগর প্রচণ্ড উত্তাল ছিল। সৃষ্টিকর্তা আমাদের ফিরে আসার সুযোগ দিয়েছেন এবং অনেক মাছ দিয়েছেন।

তিনি আরও বলেন, ইলিশের আকার বিভিন্ন রকমের হয়েছে। তবে বেশির ভাগ সাগরের ইলিশ বড় বড়। ফোনে যোগাযোগ করে সব মাছ আমরা মেঘনা ফিশিং এ বিক্রি করেছি। এখানে ভালো দাম পেয়েছি। মেঘনা ফিশিংয়ের ম্যানেজার মো. হাবিব ভূঁইয়া ঢাকা পোস্টকে বলেন, নৌকার মালিক ভোলার মনপুরার। আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা চেয়ারম্যান ঘাটে আসতে বলি। বিভিন্ন সাইজের মাছ ছিল। তবে বড় সাইজের ইলিশ মাছ বেশি ছিল। নিলামে দাম তুলতে তুলতে শেষ পর্যন্ত ২২ হাজার ১০০ টাকা করে ৫৯ মণ ইলিশের দাম হয়েছে ১৩ লাখ ৩ হাজার ৯০০ টাকা।

হাতিয়ার মৎস্য ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল ঢাকা পোস্টকে বলেন, মেঘনা নদীতে মাছ নেই কিন্তু সাগরে মাছ আছে। তবে বৃষ্টি হওয়ায় এখন নদীতেও মাছ পাওয়া যাচ্ছে। নিষেধাজ্ঞা শুরু হবে ৭ অক্টোবর থেকে। তার আগে ভালো মাছ ধরা পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *