মোড়ক উন্মোচন হল পূর্ণ পাত্রের ” চুপ ” কাব্যগ্রন্থের

মোড়ক উন্মোচন হল পূর্ণ পাত্রের ” চুপ ” কাব্যগ্রন্থের

অন্তরালের কবি পূর্ণ পাত্রের ” চুপ ” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন হলো সম্প্রতি । কবিকে শুভেচ্ছা জানাতে মাথায় পাগড়ি পড়ে দলে দলে নারীরা আসেন বই মেলার ২৭০ নাম্বার মাতৃভাষা প্রকাশনা স্টলের সামনে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন সচিব ও বিশিষ্ট কবি রাম চন্দ্র দাস, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহরা, এ বছর বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট কবি ও কথা সাহিত্যিক ঝর্না রহমান ও কবি পূর্ণ পাত্র। উপস্থিত ছিলেন প্রকাশক সংস্থা সৌম্য প্রকাশনীর কর্ণধার জেবুন্নেসা জেবু ও এই বইটির পরিবেশক মাতৃভাষা প্রকাশের কর্ণধার সংবাদ উপস্থাপক নেসার উদ্দিন আইউব।

বিশেষ আকর্ষণ ছিলো এক ঝাঁক নারী সদস্য মাথায় পাগড়ি পড়ে কবি কে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন।
কবি পূর্ণ পাত্র একজন আড়ালের মানুষ। নিজেকে আড়াল করে রাখতে তিনি পছন্দ করেন। পূর্ণ পাত্র কথার মতো করে, উপস্থাপনার মত করে কবিতা লেখেন। লেখনীতে পুরাতনী ধারা ও অতি আধুনিকতাকে মিশিয়ে তিনি একটি ভিন্নধারা তৈরি করেছেন।

তার কবিতা একেবারেই আলাদা। যে পাঠক তার একটি কবিতা পড়েছে, নাম না দেখে তার অন্য কবিতা পড়লেই তিনি বুঝতে পারবেন এটি পূর্ণ পাত্রের কবিতা। লেখার নিজস্ব ধারা এতই পরিষ্কার। তিনি প্রেমের কবি। তিনি প্রতিবাদের কবি। কবি পূর্ণ পাত্রের কাব্যগ্রন্থ টির নাম “চুপ” চুপ নাম রেখে তিনি চুপ না থেকে অন্যায়ের বিরুদ্ধে সরব হতে ইঙ্গিত করেছেন। চুপ বইটিতে বেশিরভাগ কবিতাই কাহিনী কাব্য। ‌ তিনি গল্প বলতে ভালোবাসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *