শ্রীলঙ্কাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

শ্রীলঙ্কাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

অনলাইন ডেস্ক :

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও দুই দলের জন্যই ম্যাচটি ছিল বেশ গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার টিকিট পেতে হলে পয়েন্ট টেবিলে সেরা আটের মধ্যে থাকা চায়। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে ২০২৫ সালে অনুষ্টিতব্য আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আশা বাঁচিয়ে রাখল সাকিব আল হাসানের দল।

সোমবার (৬ নভেম্বর) বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এবারের বিশ্বকাপ থেকে আগেভাগেই বাদ পড়ে গেলেও এই ম্যাচ জিতে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রাখলো টাইগাররা।

টানা ৬ হারের পর এই ম্যাচ জিতে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে ৭ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। সমান ম্যাচে সমান পয়েন্ট থাকলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় শ্রীলঙ্কার অবস্থান আটে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হলে দুদলকেই আটের মধ্যে থাকতে হবে। তাই সামনের ম্যাচটা এই দুদলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ বারবারই উত্তাপ ছড়িয়েছে। বিশ্বকাপের মঞ্চে অ্যাঞ্জেলো ম্যাথিউসের বিতর্কিত আউট সেই উত্তাপ বহুগুণে বাড়িয়ে দিয়েছে। পুরো ম্যাচজুড়েই দেখা গেছে খেলোয়াড়দের কথার লড়াই। ম্যাথিউসের আউট বিতর্ককে পেছনে ফেলে রানতাড়ার শুরুতেই বাংলাদেশকে চাপে ফেলে শ্রীলঙ্কা। দলীয় ১৭ রানে দিলশান মাদুশঙ্কার বলে পাথুম নিসাঙ্কার কাছে ক্যাচ দিয়ে ফেরেন তামিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *