মশার জ্বালায় অতিষ্ঠ কিশোরগঞ্জের ভৈরব পৌরবাসী

মশার জ্বালায় অতিষ্ঠ কিশোরগঞ্জের ভৈরব পৌরবাসী

সোহানুর রহমান(সোহান) ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

ভৈরবে মশার উপদ্রব বৃদ্ধি পেয়েছে রাতে ছাড়া দিনের বেলায়ও রেহায় পাওয়া যাচ্ছে না মশার কামড় থেকে এর ফলে ভৈরবে পৌর ট্যাক্স দিয়েও পৌরবাসী মশার কামড় খাচ্ছে এতে অতিষ্ঠ জনজীবন, জানা যায়,পৌর শহরে সর্বত্রই মশার উপদ্রব বৃদ্ধি পেয়েছে।

বাড়ী ঘর থেকে শুরু করে পৌর শহরের অফিস -স্কুল কলেজ -মাদ্রাসা সহ সব স্থানে মশার কামড়ের শিকার হচ্ছে এলাকাবাসী। দেখা দিচ্ছে মশাজনিত বিভিন্ন রোগ -বালায় ও বিভিন্ন রকমের মশার কয়েল ব্যবহার করেও রেহায় পাওয়া যাচ্ছে না মশার কামড় থেকে। ফলে দিনের বেলায় মশারি টাঙিয়ে ঘুমাতে হচ্ছে, এছাড়া কাজকর্ম ও সন্ধ্যা বেলায় শিক্ষার্থীরা লেখাপড়া করার সময় এবং চলতি সিয়াম সাধনার মাস রমজান মাসেও ইবাদাত-বন্দেগী করতে মশার কামড়ে অসুবিধা সৃষ্টি হচ্ছে পৌরবাসীর।

মশার উপদ্রব বৃদ্ধির কারণ হিসাবে জানা যায়, যেখানে -সেখানে ময়লা আবজর্না ও বিভিন্ন নালা নদর্মা জয়লাশয় ভরাট অপরিষ্কার -অপরিচ্ছন্ন থাকায় অসংখ্যহারে মশার সৃষ্টি হচ্ছে। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন আগে মশার উপদ্রব কমানোর জন্য বিভিন্ন ঔষধ ছিটানো হতো গত কয়েকদিন আগে দেশে ডেঙ্গু রোগের মহামারি দেখা দিলে মশা নিধনে ঔষধ দিলেও চোখে পড়ার মত তেমন কিছুই করা হয়নি।

এ বিষয়ে ভৈরবের পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু বলেন , দীর্ঘদিন বৃষ্টিপাত না হওয়ার ফলে ভৈরবে মশার উৎপাত বৃদ্ধি পেয়েছে। আমাদের পৌরসভায় বর্তমানে দুটি মশক নিধন ফগার মেশিন সচল রয়েছে, চারটি অকেজো। এগুলো ঠিক করার জন্য ঢাকা পাঠিয়েছি এবং বর্তমানে সচল দুইটি মেশিন দিয়ে পৌর এলাকার ১নং ওয়ার্ডে মশক নিধন ঔষধ দেওয়া হচ্ছে তাই সব এলাকায় একত্রে ওষুধ দেওয়া সম্ভব হচ্ছে না। তবে পৌরসভা কর্তৃক মশক নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *