বঙ্গবন্ধু সাফারি পার্ক আজ থেকে খুলেছে

বঙ্গবন্ধু সাফারি পার্ক আজ থেকে খুলেছে

অনলাইন ডেস্ক :

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ প্রায় চার মাস বন্ধ থাকার পর আজ শুক্রবার থেকে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।
পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান বাসসকে জানান, করোনা মহামারির কারণে গত ৩ এপ্রিল এই পার্কটি বন্ধ করে দেয়া হয়। পরে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে যথারীতি খুলে দেয়া হচ্ছে। প্রথম পর্যায়ে এ পার্কটি গত বছরের ২০ মার্চ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকে। করোনাভাইরাসের প্রকোপ কিছুটা কমে আসলে প্রায় সাড়ে সাত মাস বন্ধ থাকার পর গত বছরের ১ নভেম্বর সাফারি পার্ক খুলে দেয় কর্তৃপক্ষ। কিন্তু আবার করোনায় দ্বিতীয় ঢেউ মহামারির রূপ নিলে এ বছরের ৩ এপ্রিল পার্কটি পর্যটকদের জন্য বন্ধ করে দেয়া হয়।
সাফারি পার্ক প্রকল্প পরিচালক ও উপ-প্রধান বনসংরক্ষক মো. জাহিদুল কবির বাসসকে বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে এবং ধারণক্ষমতার অর্ধেক দর্শনার্থীর জন্য সুযোগ রেখে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক ও ভাওয়াল জাতীয় উদ্যানসহ (ভাওয়াল ন্যাশনাল পার্ক) বনবিভাগের সকল বিনোদন কেন্দ্রগুলো আজ থেকে খুলে দেয়া হয়েছে। আগত দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পার্কে আসতে অনুরোধ জানান। তথ্যসূত্র : বাসস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *