দ্রুততম সেঞ্চুরিতে বিশ্বরেকর্ড ভাঙ্গলো অপরিচিত সাহিল

দ্রুততম সেঞ্চুরিতে বিশ্বরেকর্ড ভাঙ্গলো অপরিচিত সাহিল

অনলাইন ডেস্ক :

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এক অপরিচিত খেলোয়াড়। যার নাম সাহিল চৌহান।

সোমবার সাইপ্রাসের বিপক্ষে ম্যাচে এই রেকর্ড গড়েন তিনি। এদিন তিনি আরও একটি রেকর্ড গড়েন। সেটি হলো এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড। এই দুই রেকর্ডে চৌহান ছাড়িয়ে যান ক্রিস গেইল, জ্যান-নিকোল লফটি, হজরতউল্লাহ জাজাই ও ফিন অ্যালেনের মতো বিশ্বের সেরা সব ব্যাটারদের।

ইউরোপের দেশ সাইপ্রাস ট্যুরে গিয়েছিল এস্তোনিয়া। সফরে তারা ছয় ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে। যেখানে প্রথম দুটিতে জয় তুলে নিয়ে সিরিজে ২-০ তে এগিয়ে আছে এস্তোনিয়া। সোমবার টুর্নামেন্টের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল দুদল।

এদিন তিনি সেঞ্চুরি করতে মাত্র ২৭ বল খেলেন। যা ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড। তার আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৩ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন নামিবিয়ার ব্যাটার জ্যান-নিকোল লফটি।

তবে সবমিলিয়ে টি-টোয়েন্টির সংস্করণে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ক্রিস গেইলের দখলে। ২০১৩ আইপিএল আসরে এই ক্যারিবীয় ‘ইউনিভার্স বস’ মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন। সাহিলের ২৭ বলে করা সেঞ্চুরির কারণে গেইলের করা সেঞ্চুরির রেকর্ডটি নেমে গেল দুইয়ে।

এদিন সাহিল টি-টোয়েন্টির এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়েন। মাত্র ৪১ বলে ১৪৪ রানের ইনিংস খেলতে গিয়ে তিনি ছক্কা হাঁকিয়েছেন ১৮টি।

এর আগে এক ইনিংসে সর্বোচ্চ ছয় মারার রেকর্ড ছিল ১৬টি। যৌথভাবে ওই রেকর্ডটি আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই ও নিউজিল্যান্ডের ফিন অ্যালেনের দখলে ছিল। তাদের রেকর্ড ভাঙার ম্যাচে সাহিল ব্যাট করেছেন ৩৫১.২১ স্ট্রাইকরেটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *