টি টুয়েন্টিতে অস্ট্রেলিয়াকে প্রথমবার হারালো বাংলাদেশ

টি টুয়েন্টিতে অস্ট্রেলিয়াকে প্রথমবার হারালো বাংলাদেশ

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শেরে-ই বাংলা জাতীয় স্টেডিয়ামের উইকেট যেন একটি বেশিই টার্ন করছিল। অস্ট্রেলিয়া অধিনায়কও স্বীকার করেছেন বিষয়টি।

প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২৩ রানে হেরেছে অজি শিবির। স্পিন বান্ধব উইকেটে স্পিনাররাই পালন করেছেন গুরুদায়িত্ব। অজিদের ৬টি উইকেটই নিয়েছেন টাইগার স্পিনাররা। নাসুম আহমেদের শিকার ৪ উইকেট, সাকিব ও মাহেদী হাসান নিয়েছেন একটি করে। ৪ ওভারে ৪ উইকেট নিতে নাসুম দিয়েছেন ১৯ রান। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে নাসুমের এটি সেরা বোলিং ফিগার। লাল-সবুজেরি জার্সিতে এ নিয়ে ৬ উইকেট শিকার করলেন তিনি।

অজিদের হারানোর মাধ্যমে দারুণ এক অর্জনও যোগ হয়েছে বাংলাদেশের নামের পাশে। এর আগে চারটি টি-টোয়েন্টি খেললেও ক্রিকেটের মোড়লদের বিপক্ষে কোনো জয় ছিল না টাইগারদের। তাছাড়া টি-টোয়েন্টিতে এই সিরিজটি দুদলের মধ্যকার প্রথম কোনো দ্বিপাক্ষিক সিরিজ। আগের চারটি ম্যাচই হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে।

মঙ্গলবার ৩ আগস্ট প্রথম ম্যাচে শুরুতে ব্যাট করে ১৩১ রান করেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত জয়ও ধরে রেখেছে তারা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের এটি সর্বনিম্ন রান টার্গেট দিয়ে জয়ের রেকর্ড। আগের সর্বনিম্ন রান টার্গেট দিয়ে জয়ের রেকর্ডটি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে, ২০১৬ সালে। মিরপুরে ওই ম্যাচে ১৩৪ রানের টার্গেট দিয়ে ৫১ রানে জিতেছিল টাইগাররা।

আজ বুধবার ৪ আগস্ট পঞ্চম ম্যাচের টি-টুয়ান্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে টাইগার্স ও অজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *