অলিম্পিক থেকে আর্জেন্টিনার বিদায়

অলিম্পিক থেকে আর্জেন্টিনার বিদায়

অনলাইন ডেস্ক :

অলিম্পিক থেকে আর্জেন্টিনার বিদায় টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে উঠতে পারল না আর্জেন্টিনা। কোয়ার্টার নিশ্চিতে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটা জিততেই হতো আর্জেন্টিনাকে। তবে স্পেনের সঙ্গে ড্র করে বিদায় নিতে হলো আলবিসেলেস্তদের। ১-১ গোলে ড্র হয়েছে এই ম্যাচ।

আর্জেন্টিনার বিদায়ের দিনে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে মিশর। অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ দলকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টারের খাতায় নাম লিখিয়েছে তারা।

ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল স্পেন। শেষ মুহূর্তের গোলে হার এড়ায় আর্জেন্টিনা। ড্র করলেও গ্রুপপর্ব পার হতে পারেনি তারা। রাজ্যের হতাশা নিয়ে এখানেই থেমে গেছে তাদের অলিম্পিক যাত্রা।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনাকে চাপে রেখেছিল স্প্যানিশরা। তবে প্রথমার্ধে কোন গোল করতে পারেনি। গোলশূন্য ড্র করে বিরতিতে যায় দু’দল। বিরতি থেকে ফিরে লিড নেয় স্পেন। ম্যাচের ৬৬ মিনিটে গোল করেন মিকেল মেরিনো।

৮৭ মিনিটে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। দলের ত্রাতা হয়ে গোল পরিশোধ করেন থমাস বেলমুন্তে। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচ। আর তাতেই বিদায়ঘণ্টা বাজে আর্জেন্টিনার।

অন্যদিকে অস্ট্রেলিয়া-মিশর ম্যাচে কপাল পুড়েছে অস্ট্রেলিয়ার। শুরু থেকে সমানতালে পাল্লা দিলেও হেরেছে অস্ট্রেলিয়া। ৪৪ মিনিটে গোল করে এগিয়ে যায় মিশর। এরপর ৮৫ মিনিটে আমার হামদি গোল করে মিশরের জয় নিশ্চিত করেন।

তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে কোয়ার্টার নিশ্চিত করেছে স্পেন। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তাদের সঙ্গী হয়েছে মিশর। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বাদ পড়েছে আর্জেন্টিনা। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সবার শেষে থেকে শেষ করেছে অস্ট্রেলিয়া।

এর আগে ‘ডি’ গ্রুপের খেলায় রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানে সৌদি আরবকে উড়িয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল।

সূত্র : সময় নিউজ টিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *